সরকার ক্ষমতা হারানোর ভয়ে আছে: ভিপি নূর

সরকার ক্ষমতা হারানোর ভয়ে আছে: ভিপি নূর

সরকার ক্ষমতা হারানোর ভয়ে আছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক ভিপি ও ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর।

গত ৬ ডিসেম্বর দিবাগত ভোররাতে প্রেস ক্লাবে অবস্থানরত শিক্ষক ও শ্রমিকদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নূর আরও বলেন, সরকার আজ কারও কথাই শুনতে চাইছে না। তারা ক্ষমতা হারানোর ফোবিয়ায় ভুগছে। যখনই কেউ যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবিতে মাঠে নামে, রাজপথে আসে তখনই সরকার চুপসে যায়। তারা ভাবে- এই বুঝি তাদের গদি নড়বড়ে হল। দমন-পীড়ন আর মানুষের কণ্ঠরোধ করে তারা মূলত স্বৈরশাসন কায়েম করেছে। তবে জনগণ ঐক্যবদ্ধ হলে স্বৈরশাসন আর টিকতে পারবে না। তিনি অবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার আহ্বান জানান।

প্রেস ক্লাবে শ্রমিক, শিক্ষক ও আইনজীবীদের ওপর হামলা এবং কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান নূর। দাবি মানা না হলে ছাত্র-শ্রমিক-শিক্ষক জনতাকে নিয়ে গণআন্দোলন হবে বলেও হুশিয়ারি দেন।

নূর বলেন, মুক্তিযুদ্ধের নামধারী সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বিজয়ের মাসে রাতের অন্ধকারে শিক্ষক, শ্রমিক ও আইনজীবীদের ওপর হামলা চালিয়েছে। এটি আমাদের ৪৯ বছরের স্বাধীনতার জন্য লজ্জাজনক ঘটনা।

মানববন্ধনে বক্তব্য দেন ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহম্মদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, মশিউর রহমানসহ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের বিভিন্ন স্তরের নেতারা।