আমেরিকা অর্থনীতিতে পিছিয়েছে, বাংলাদেশ এগিয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

আমেরিকা অর্থনীতিতে পিছিয়েছে, বাংলাদেশ এগিয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার সময়ে আমেরিকা অর্থনীতিতে ১৫ ভাগ পিছিয়েছে, সেখানে বাংলাদেশে ৫ ভাগ এগিয়েছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছি।

বুধবার দুপুর আড়াইটার দিকে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের বহিঃবিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ববাসী আমাদের করোনাকালীন সময়ের কাজের প্রশংসা করেছেন। আমরা করোনা নিয়ন্ত্রণ করেছি। প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় মেডিক্যাল কলেজ ও হাসপাতাল করা হবে। চিকিৎসার জন্য কাউকে বিদেশে যেতে হবে না। জেলার এই মেডিক্যাল কলেজেই বিশ্ব মানের চিকিৎসা সেবা পাওয়া যাবে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরে জানুয়ারির শেষের দিকে ভ্যাকসিন পাবে বাংলাদেশ। করোনা প্রতিরোধে সবাইকে আরো কিছুদিন মাস্ক পরতে হবে।

কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মোহাম্মদ আক্তারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. এএইচএম এনায়েত হোসেন।