নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত

নাইক্ষংছড়ি-মিয়ানমার সীমান্তে কক্সবাজার ৩৪ বিজিবি সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি একনলা বন্দুক, চার রাউন্ড কার্তুজ, দুটি খালি খোসা এবং তিন কোটি টাকা মূল্যের এক লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসময় বিজিবির দু’জন সদস্যও আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনবুনিয়া চাকমাপাড়া ব্রিজের কাছে রোববার দিবাগত রাত দেড়টার দিকে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

 

নিহতরা হচ্ছেন উখিয়ার কুতুপালং লাম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের বি ব্লকের বাসিন্দা ফোরকান আহমদের ছেলে জোবায়ের আহমদ (২৮) এবং ব্লক সি এর বাসিন্দা আমির হামজার ছেলে দীল মোহাম্মদ (২৫)।

সূত্র মতে, ইয়াবা পাচারের গোপন সংবাদে বিজিবি সদস্যরা রাতে চাকমাপাড়া ব্রিজের কাছে পাহাড়ী ঢালুতে অবস্থান নেয়। এসময় একদল লোক পাহাড়ী এলাকা দিয়ে আসার সময় বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এসময় তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়তে থাকে পরে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। আহত বিজিবি সদস্যরা উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেন। লাশ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বিজিবির দাবি, নিহতরা ইয়াবা কারবারি।

এমজে/