শীতার্ত মানুষের পাশে বিত্তশালীদের দাঁড়ানো উচিত : ফয়সল আহমদ চৌধুরী

শীতার্ত মানুষের পাশে বিত্তশালীদের দাঁড়ানো উচিত : ফয়সল আহমদ চৌধুরী

সিলেটের বিয়ানীবাজারে হাজী আছই মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে গরিব অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার কুড়ার বাজার ইউনিয়নের আঙ্গারজুর গ্রামের হাজী সুনাম উদ্দিন সাহেবের বাড়িতে ৩ শ মানুষের মাঝে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জিমখানার সভাপতি ফয়সল আহমদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই তীব্র শীতের সময় সামার্থ অনুযায়ী গরিব অসহায় শীতার্তদের পাশে দাঁড়ানো সবার দায়িত্ব। নিঃস্বার্থভাবে বিপদগ্রস্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবধর্ম। এ মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। বিত্তশালীরা এগিয়ে এলে আমাদের সমাজে দিন দিন গরিব-দু:খি সংখ্যা কমে যাবে, দেশ হবে স্বনির্ভর।

তিনি বলেন, হাজী আছই মিয়া ফাউন্ডেশন নেতৃবৃন্দ এমন মহতি উদ্যোগ গ্রহণ করায় আমি তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে কুড়ার বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহেরের সভাপতিত্বে ও ছরওয়ার হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লেখক ও সাহিত্যিক সালেহ আহমদ খসরু।

আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- কাদির আলী, আনা হাসান, মানিক মিয়া,

হাজী আছই মিয়া ফাউন্ডেশন পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ছাঁদ উদ্দিন বিএসসি, সিলেট জেলা বিএনপির সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক ওলিউর রহমান ড্যানি, হাজি আছই মিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও অন্যতম পৃষ্ঠপোষক ফ্রান্স প্রবাসী মুমিন রহমান, আব্দুল সালাম, আব্দুল হাফিজ মেম্বার, মুমিন রহমান, জুবের আহমদ, শামীম আহমদ, আখতার হোসেন লিমন, আদনান আবেদীন প্রমুখ। এছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তবর্গ উপস্থিত ছিলেন।

এমজে/