আনন্দ শোভাযাত্রা ঘিরে রাজধানীতে ভোগান্তি

আনন্দ শোভাযাত্রা ঘিরে রাজধানীতে ভোগান্তি

ঢাকা, ২২ মার্চ (জাস্ট নিউজ) : বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নতি হওয়ায় সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের অংশগ্রহণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। এর আগে আয়োজন করা হয়েছে আনন্দ শোভাযাত্রা।

এই শোভাযাত্রা ঘিরে রাজধানীর বেশ কয়েকটি সড়কে যান চলাচল সীমিত করা হয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত সড়কে যানজট তেমন না থাকলেও যান চলাচল কম দেখা গেছে। ফলে যানবাহনের অভাবে দুর্ভোগে পড়েছেন অনেকেই।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসব সড়কে যান চলাচলও কমে এসেছে। যানবাহন কম হওয়ায় মানুষকে বাসের জন্য দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। বেলা ১১টার দিকে শাহবাগ এলাকায় গিয়ে দেখা গেছে, সড়কে যান চলাচল কম হওয়ায় অনেক মানুষ রাস্তায় দাঁড়িয়ে আছেন। জরুরি কাজে বের হওয়া অনেকেই বলেন, ‘অনেকক্ষণ থেকে ক্যান্টনমেন্ট এলাকার বাসের জন্য অপেক্ষা করছি। কিন্তু পাচ্ছি না। আবার কোনো সিএনজিও পাচ্ছি না।

তবে সকালে মিরপুর এলাকায় অন্যান্য দিনের তুলনায় বেশি যানজট ছিল। দুপুরে ফার্মগেট থেকে কারওয়ান বাজার হয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ এলাকায় গিয়ে দেখা গেছে, সকালে এসব সড়কে যানবাহনের চাপ থাকলেও ১টার পর তীব্র যানজট দেখা যায়। ফার্মগেট-শাহবাগ-মতিঝিল রুটের যানবহনগুলো রুট পরির্তন করে মগবাজার হয়ে যায়। অপরদিকে মতিঝিল-পল্টন-শাহবাগ রুটের যানবাহন গুলো নয়াপল্টন শান্তিনগর হয়ে যেতে দেখা গেছে।

বুধবার ঢাকা মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। এ উপলক্ষে বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে ৫৭টি মন্ত্রণালয়, বিভাগ এবং অধীন দপ্তরগুলো অংশ নেবে।

(জাস্ট নিউজ/একে/২৩৩০ঘ.)