করোনায় ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

করোনায় ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৫২৭ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ১৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ৫৬ হাজার ২৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ১৩৮ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ১০ হাজার ৩১০ জন করোনা থেকে সুস্থ হলো।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৬ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৭৯টি। এ পর্যন্ত দেশে মোট ৪২ লাখ ৪৮ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১২ জনের মধ্যে পুরুষ ৯ জন ও নারী তিনজন। এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ছয় হাজার ৪৫১ জন ও নারী দুই হাজার ৭৬ জন। এ ছাড়া মৃত ব্যক্তিদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ষাটোর্ধ্ব ১১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে সবাই ঢাকা বিভাগের। তাঁদের সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত বছরের ১৮ মার্চ। এরপর গত বছরের ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।