ঢাকায় এক্সপ্রেসওয়ের গার্ডার ধসে আহত ৪

ঢাকায় এক্সপ্রেসওয়ের গার্ডার ধসে আহত ৪

রাজধানীর বিমানবন্দর এলাকায় এলিভেটেড এক্সপ্রেসওয়ের গার্ডার ধসে দুই চীনা নাগরিক সহ চার জন আহত হয়েছেন। আজ সকাল সাড়ে ১০ টার দিকে ওই প্রকল্পে কাজ করার সময় এই ধসের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে দু’জন বাংলাদেশি এবং দু’জন চীনা নাগরিক রয়েছে। স্থানীয়রা তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠায়। তাৎক্ষণিক তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায় নি। ঘটনার পরপরই ফায়ার সার্ভিস ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। বর্তমানে ওই এলাকায় যান চলাচল স্বাভাবিক আছে।

প্রত্যক্ষদর্শী এক প্রবাসী জানান, সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দরের বিপরীত পাশে বিকট শব্দ হয়। তাকিয়ে দেখি ধুলো উড়ছে, মানুষ এদিক-সেদিক দৌঁড়াদৌড়ি করছে। পরে, কাছে গিয়ে দেখি গার্ডার ধসে পড়েছে। আহতেদের মধ্যে চীনা দু’জন নাগরিকের অবস্থা খারাপ ছিল। সাথে সাথে আমরা তাদের অ্যাম্বুলেন্সে তুলে দেই।

তিনি জানান, গার্ডারের উপর ১৫ থেকে ২০ জন লোক ছিল। যারা সবাই কম-বেশি আহত হয়েছে। নিরাপত্তা সরঞ্জাম না থাকায় তারা উপর থেকে নীচে ছিটকে পড়ে বলেও জানান সাইফুল ইসলাম।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বলেন, আহতদের মধ্যে দুই জন চীনা নাগরিক, বাকিরা বাংলাদেশি। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।