লাকডাউনে যাত্রীবাহী নৌযান বন্ধ

লাকডাউনে যাত্রীবাহী নৌযান বন্ধ

দেশের করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী সোমবার থেকে লকডাউনে যাচ্ছে পুরো দেশ। লকডাউনের সময় যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে তবে এ সময় মালবাহী জাহাজ চলাচল করবে বলে জানিয়েছেন আইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

শনিবার সন্ধ্যায় তিনি বলেন, লকডাউনের কারণে সোমবার সকাল ৬টা থেকে দেশের সব ধরনের যাত্রীবাহী নৌযান বন্ধ থাকবে। তবে এই সময় মালবাহী জাহাজ চলাচল করবে।

এর আগে দেশে লকডাউনের সময় অভ্যন্তরীণ সব রুটের ফ্লাইট বন্ধ থাকবে বলে জানান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা কামরুজ্জামান সোহেল।

শনিবার আন্তমন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেছেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি লকডাউন চলাকালীন অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। সরকার যেদিন থেকে লকডাউন কার্যকর করবে সেদিন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার থেকে ১২ এপ্রিল পর্যন্ত সারাদেশে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সরকারি বাসভবনে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ২৯ মার্চ জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস ও কারখানা অর্ধেক জনবল দিয়ে পরিচালনা হচ্ছে। ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মানা, জনসমাগম সীমিত করা, গণপরিবহনে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী বহনসহ ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।