ফের হাসপাতাল থেকে পালিয়েছেন ভারতফেরত এক করোনা রোগী

ফের হাসপাতাল থেকে পালিয়েছেন ভারতফেরত এক করোনা রোগী

ফের ভারতফেরত এক করোনা রোগী যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়েছেন। ইউনুস আলী গাজী (৪০) নামের ওই ব্যক্তি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ চররামপুর গ্রামের লুৎফর রহমান গাজীর ছেলে।

সূত্র জানিয়েছে, ইউনুস আলী আজ বৃহস্পতিবার বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ভারত থেকে ফেরার সময় তাঁর করোনা সংক্রান্ত রিপোর্টে পজিটিভ উল্লেখ ছিল। যে কারণে তাঁকে জেলা প্রশাসনের কর্মকর্তারা যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনেটে পাঠান। এরপর তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়, বিকেল ৫টার দিকে তাঁকে করোনা পজিটিভ রোগী হিসেবে ভর্তি করে ওয়ার্ডে পাঠানো হয়।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আরিফ আহমেদ হাসপাতাল থেকে করোনা রোগী পালানোর কথা স্বীকার করে বলেন, ‘পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। তারা ওই রোগীকে ফিরিয়ে আনতে অভিযান শুরু করেছে।’

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম বলেন, ‘আমি এখনো এ বিষয়ে কিছু জানি না। তবে খোঁজ নিচ্ছি।’

এর আগে গত ২৪ ও ২৫ এপ্রিল হাসপাতাল থেকে ভারতফেরত সাতজনসহ মোট ১০ জন করোনা রোগী পালিয়ে যান। সংবাদ মাধ্যমে বিষয়টি প্রচার হওয়ায় ২৬ এপ্রিল রাতে সব রোগীকে আটক করে হাসপাতালে ফিরিয়ে আনে পুলিশ। সর্বশেষ গত ১০ মে ভারতফেরত সাত করোনা রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেলে তাদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ এবং ওইদিন বিকেলেই আদালত তাদের জামিনে মুক্তি দেন।