জাতিসংঘ ফিলিস্তিন নিয়ে কথা বলতে ৭ দিন লাগে কিন্তু রোজিনা প্রসঙ্গে অনেকে কথা : হাছান মাহমুদ

জাতিসংঘ ফিলিস্তিন নিয়ে কথা বলতে ৭ দিন লাগে কিন্তু রোজিনা প্রসঙ্গে অনেকে কথা : হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ জাতিসংঘের সমালোচনা করে বলেছেন, জাতিসংঘ ফিলিস্তিন ইস্যু নিয়ে কথা বলতে সাতদিন সময় নিয়েছে। কিন্তু রোজিনা ইসলামের প্রসঙ্গে অনেক কথা বলছে।

তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে নানা খেলা আছে। আমাদের দেশ এত এগিয়ে যাচ্ছে, পাকিস্তান থেকে এগিয়ে গেল অনেক দূর। ভারতকেও অনেকক্ষেত্রে পেছনে ফেলে দিচ্ছে। এটাতো অনেকের সহ্য হয় না। সে কারণে নানা ধরনের ষড়যন্ত্র আছে। সেজন্য একেক সময় একেকটা ইস্যু তৈরি করার অপচেষ্টা চালানো হয়। ফিলিস্তিনি শতাধিক শিশুকে হত্যা করা হলো। সেটি নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কোনো বিবৃতি দিল না। রোজিনা ইসলামকে নিয়ে বিবৃতি দিল।

হাছান মাহমুদ বলেন, স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য অনুযায়ী রাষ্ট্রীয় গোপন নথি রোজিনা ইসলাম ফাইল থেকে নিয়েছেন। এ জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব হচ্ছে সেগুলো সংরক্ষণ করা।

তিনি বলেন, এখন প্রশ্ন হচ্ছে, রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটক রাখলেন কেন? স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, আমরা পাঁচ ঘণ্টা আটক রাখিনি। এক ঘণ্টা পরে আইনের হাতে সোপর্দ করেছি। এ নিয়ে মামলা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে বেরিয়ে আসবে রোজিনা ইসলামকে হেনস্তা করা হয়েছিল কিনা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের কারো যদি দায় থাকে সেটিও বেরিয়ে আসবে তদন্তে। রোজিনা ইসলাম যাতে সুবিচার পায় সেটি সেটি আমরা নিশ্চিত করব।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ প্রমুখ। চেক বিতরণ অনুষ্ঠানে চট্টগ্রামের ৯০ জনকে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।