শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে উভয়মুখী যানবাহন ও যাত্রীদের ভিড়

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে উভয়মুখী যানবাহন ও যাত্রীদের ভিড়

সাপ্তাহিক ছুটিতে শুক্রবার অনেকে গ্রামের বাড়িতে যাচ্ছেন আবার ঈদ উদযাপন শেষে এখনো রাজধানীতে কর্মস্থলে ফিরছেন দক্ষিণবঙ্গের অসংখ্য মানুষ। এতে শুক্রবার সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথের ফেরিতে উভয়মুখী যাত্রী ও যানবাহনের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। সকাল থেকে যাত্রীদের বাড়তি চাপে ফেরিতে সীমিতভাবে যানবাহন পার করা হচ্ছে। ফলে দুই ঘাটেই পারাপারের জন্য যানবাহনগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে বর্তমানে পারাপারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক ব্যক্তিগত ও পণ্যবাহী যানবাহন। যাত্রী ও যানবাহন পারাপারের জন্য এই নৌপথে শুক্রবার ১৮টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

এদিকে দূরপাল্লার গণপরিবহণ বন্ধ থাকায় ঢাকায় গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিমুলিয়া ঘাটে আসা যাত্রীদের। মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট ছোট যানবাহনে ভেঙে ভেঙে গন্তব্যে যাচ্ছেন তাঁরা।

শিমুলিয়া ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, আজ দুই ঘাটে উভয়মুখী যাত্রীদের চাপ রয়েছে। পাশাপাশি প্রচুর সংখ্যক যানবাহনও রয়েছে। শিমুলিয়াঘাটে তিন শতাধিক যাত্রীবাহী ও দুই শতাধিক পণ্যবাহী যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। নৌপথে ছোট-বড় মিলিয়ে সচল ১৮টি ফেরিতে পর্যায়ক্রমে যাত্রী ও যানবাহন পার করা হচ্ছে।

এমজে/