হাসপাতালে রোজিনা ইসলাম  

হাসপাতালে রোজিনা ইসলাম   

 

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের স্বাস্থ্য পরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে। সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়া হয়।

আজ রবিবার বিকাল ৪টা ২০ মিনিটে কাশিমপুর মহিলা কারাগার থেকে জামিনে মুক্তি পান রোজিনা ইসলাম। পরে স্বজনেরা তাঁকে হাসপাতালে নিয়ে যান।
রোজিনা ইসলামের ছোট বোন সাবিনা পারভেজ প্রথম আলোকে বলেন, ‘সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে রোজিনাকে স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। তাঁর স্বাস্থ্য পরীক্ষা চলছে।’ রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, রোজিনা ইসলামের সিটি স্ক্যানসহ অন্যান্য পরীক্ষা করানো হচ্ছে।

হাসপাতালে রোজিনা ইসলামের সঙ্গে তাঁর স্বজন ও সহকর্মীরা রয়েছেন।

গত সোমবার পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও নির্যাতন করা হয়। রাত সাড়ে আটটার দিকে তাঁকে শাহবাগ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে রোজিনার বিরুদ্ধে শাহবাগ থানায় দণ্ডবিধি ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়।

ঘটনার দিনই মন্ত্রণালয়ে রোজিনা ইসলাম অসুস্থ হয়ে পড়েন। শুরু থেকেই পরিবার তাঁর অসুস্থতা নিয়ে উদ্বিগ্ন ছিল।

শাহবাগ থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পুলিশ তাঁকে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি নিয়ে আদালত রিমান্ডের আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আর জামিন আবেদনের ওপর অধিকতর শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখেন। এই আদেশের পর রোজিনা ইসলামকে কাশিমপুর মহিলা কারাগারে পাঠানো হয়। বৃহস্পতিবার শুনানি শেষে আবেদনের জন্য আজ রোববার দিন ধার্য রেখেছিলেন আদালত। আজ আদালত তাঁর জামিন মঞ্জুর করেন।