চার জেলায় বজ্রপাতে নিহত ১২

চার জেলায় বজ্রপাতে নিহত ১২

দেশের চার জেলায় গতকাল রাতে পর্যন্ত কয়েক ঘণ্টার ব্যবধানে বজ্রপাতে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে পাঁচজন, সিরাজগঞ্জে চারজন, চট্টগ্রামে দুজন ও চাঁদপুরে একজনের মৃত্যু হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার তিন উপজেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে পাঁচজন মারা গেছেন। এরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের নামোহড়মা গ্রামের এনামুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২৭) ও কালীনগর সাবানিয়াপাড়া গ্রামের আশরাফুল হকের ছেলে আলামিন (১৩), রহনপুর পৌর এলাকার হুজরাপুর মহল্লার বিপ্লবের মেয়ে খুশি (১২) ও গোমস্তাপুর ইউনিয়নের লালকোপড়া গ্রামের নাজমুলের মেয়ে সাদিয়া (১০) এবং ভোলাহাট উপজেলার কৃষ্ণপুর হাড়িয়াবাড়ি গ্রামের আকালু হাজির ছেলে আজিজুল হক (৫৫)।

শাহজাদপুর উপজেলার চিথুলিয়া, দুগলি ও উল্লাপাড়া উপজেলার কৃষ্ণপুর এলাকায় বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। এরা হলেন- শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের দুগলি গ্রামের আজম ব্যাপারীর ছেলে নাজমুল (১৫), কায়েমপুর ইউনিয়নের চিথুলিয়া গ্রামের আজগর আলীর ছেলে হাসেম আলী (২৫) ও সোলাইমান মোল্লার স্ত্রী ছাকেরা বেগম (৫৬) এবং উল্লাপাড়া উপজেলার পশ্চিম কৃষ্ণপুর গ্রামের মো. মোশাররফ হোসেনের মেয়ে মোহনা খাতুন (১৭)।

ভোরে আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রামের একটি বিলে ইলিয়াছ (৫০) ও কাসেম (৪০) নামে দুই নির্মাণ শ্রমিক বজ্রপাতে নিহত হয়েছেন।

চাঁদপুরের কচুয়া উপজেলার ১২নং আশরাফপুর ইউনিয়নের পনশাহী গ্রামে শ্বশুর বাড়িতে গিয়ে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম আনোয়ার হোসেন (২৭)। তার পিতার নাম সাদেক আলী। তার বাড়ি একই উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের মেঘদাই গ্রামে। সোমবার রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা যায়, আনোয়ার হোসেন তার শ্বশুর বাড়িতে বেড়াতে যায় গত শুক্রবার।

সোমবার রাত ৮টার দিকে শ্বশুর বাড়ির সামনে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায় সে। ২০১৫ সালে সে বিয়ে করে। তাদের দাম্পত্য জীবনে ২ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে।

এমজে/