সাতক্ষীরায় রেকর্ড এক দিনে ১০৮ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় রেকর্ড এক দিনে ১০৮ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় কোনোভাবেই থামছে না করোনা সংক্রমণের হার। কঠোর লকডাউনের মধ্যেও দিন দিন অক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে আরো ১০৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এ সময় সাতক্ষীরা মেডিক্যাল কলেজ (সামেক) হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার প্রায় ৬০ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা এখন ২ হাজার ৯৭ জন।

এর আগে সোমবার ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ১০৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যা পরীক্ষা বিবেচনায় ৫৫ দশমিক ৮ শতাংশ। যা ছিল এর আগে জেলায় এক দিনে সর্বোচ্চ হার। আগের দিনে রেকর্ড ভেঙ্গে মঙ্গলবার ১০৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিক্যল অফিসার ডা: জয়ন্ত কুমার এক দিনে সর্বোচ্চ ১০৮ জনের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা এখন ২ হাজার ৯৭ জন।

এদিকে সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা ও করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন এক নারী ও আপন দুই সহোদরসহ আরো পাঁচজন। মৃত ব্যক্তিরা হলেন কালিগঞ্জ উপজেলার নোয়াপাড়া গ্রামের মনিরা খাতুন, দেবহাটা উপজেলার বদরতলা গ্রামের সুশাংক কুমার, শ্যামনগর উপজেলার পাতাখালী দু’সহোদর তোহা কামাল ও সোয়েব খান এবং সদর উপজেলার হাওয়াখালী গ্রামের আবুল হোসেন।

এ নিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ২৩২ জন ব্যাক্তি। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অর্ধ শতাধিক।

এমজে/