‘আল্লাহ বিচার করবে’

‘আল্লাহ বিচার করবে’

আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের বন্ধু সিয়াম ইবনে শরীফকে চাকরিচ্যুত করা হয়েছে। রোববার দুপুরে কান্নাজড়িত কণ্ঠে চাকরি হারানোর বিষয়টি নিশ্চিত করে সিয়াম বলেন, আমার কোনো অপরাধ নেই। আল্লাহ বিচার করবেন, আমি সত্যিই কিছু জানতাম না।

ত্ব-হা ইস্যুতে শনিবার তাকে চাকরিচ্যুত করা হয়েছে বলে জানান তিনি।

সিয়াম বলেন, আমার বন্ধু আবু ত্ব-হাসহ চারজন গাইবান্ধায় আমাদের বাড়িতে আশ্রয় নিয়েছিল, এটা আমাকে জানানো হয়নি। এ কারণে ত্ব-হার নিখোঁজ হওয়ার সংবাদে আমি নিজেও উদ্বিগ্ন ছিলাম। অন্য বন্ধু-বান্ধবদের মতো ত্ব-হার সন্ধান ও উদ্ধারের দাবিতে মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়েছিলাম।

তিনি আরও বলেন, পুলিশ ত্ব-হাকে উদ্ধারের পর জানলাম, সে আত্মগোপনে ছিল। তাও আবার আমাদের বাড়িতেই। আমার মা ত্ব-হাদের সেখানে লুকিয়ে থাকার ব্যাপারে আমাকে একটিবারও কিছু জানাননি। অথচ এখন অভিযোগ করা হচ্ছে, আমি নাকি তাদের লুকিয়ে রেখে মানববন্ধন করেছি। এটা মিথ্যা অভিযোগ, আমি কিছুই জানতাম না। সত্য তো আল্লাহই জানেন।

উল্লেখ্য, গত ১০ জুন ইসলামী বক্তা হিসেবে পরিচিত আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন বলে পরিবার দাবি করে। তারা রংপুরে থানায়ও জিডি করেন। এর পর নিখোঁজের আট দিন রংপুর নগরীর হাবিবনগর মাস্টারপাড়ার শ্বশুরবাড়ি থেকে ডিবি পুলিশ তাকে উদ্ধার করে হেফাজতে নেয়। এরপর আদালতের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।