করোনা: রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু

করোনা: রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮টা থেকে শুক্রবার (২৫ জুন) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ওয়ার্ডে তাদের মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, যে ১৪ জন মারা গেছেন তাদের মধ্যে পাঁচজন করোনায় এবং নয়জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪, নওগাঁর ৩ ও নাটোরের একজন বাসিন্দা। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা। এ নিয়ে মোট ২৭৯ জনের মৃত্যু হলো।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪০০ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১১৯ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯.৭৫ শতাংশ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় বাড়ানো হয়েছে ওয়ার্ড ও শয্যা সংখ্যা। আইসিইউসহ শয্যা সংখ্যা ৩৫৭টির মধ্যে রোগী শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ভর্তি রয়েছে ৪২৩ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬৫ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৯ জন।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ১৫তম দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন। তৃতীয় দফায় ৩০ তারিখ মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সর্বাত্মক লকডাউন দ্বিতীয় দফায় ২৪ তারিখ মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছিলো। এর আগে প্রথম দফায় ১৭ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ছিল।

এমজে/