নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ড

হাসেম ফুডসের কারখানার মালিকের দুই ছেলের জামিন মঞ্জুর

হাসেম ফুডসের কারখানার মালিকের দুই ছেলের জামিন মঞ্জুর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্নিকাণ্ডে ৫২ জনের মৃত্যুর ঘটনায় করা মামলায় হাসেম ফুড কারখানা মালিকের দুই ছেলের জামিন মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার বিকেলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত শুনানি শেষে তাঁদের জামিন মঞ্জুর করেন।

এর আগে বেলা তিনটার দিকে এ মামলায় চার দিনের রিমান্ড শেষে হাসেম ফুড কারখানার মালিক, তাঁর চার ছেলেসহ আট আসামিকে আদালতে হাজির করা হয়। আদালত কারখানার মালিক আবুল হাসেমের ছেলে তাওসীফ ইব্রাহিম ও তানজীব ইব্রাহিম জামিনের শুনানি শেষে তাঁদের জামিন মঞ্জুর করেন। আর কারখানার মালিক আবুল হাসেমসহ বাকি আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান প্রথম আলোকে জানান, আদালত ২০ হাজার টাকা মুচলেকায় শুনানির পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত দুই আসামির জামিন মঞ্জুর করেছেন।

আদালত দুই আসামিকে জামিন দিয়ে কারখানার মালিক আবুল হাসেমসহ বাকি ৬ আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুজনের জামিনের বিষয়ে জানতে চাইলে আসামিপক্ষের আইনজীবী মাহবুব আলম লিটন প্রথম আলোকে বলেন, এই দুজন আসামিদের কোম্পানির মালিকানা ছিল না। তাঁরা বিদেশে পড়াশোনা করেন। তাঁরা এ কারখানার সঙ্গে কোনোভাবে সম্পৃক্ত নন। এ কারণে আদালত তাঁদের জামিন দেন।

বাদীপক্ষকে আইনি সহায়তাকারী আইনজীবী মাহবুবুর রহমান বলেন, ‘৫২ জনকে নৃশংসভাবে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এটি কোনো দুর্ঘটনা নয়, এটি একটি গণহত্যা। আমরা এই আসামিদের জামিনের বিরোধিতা করেছি। আদালত শুনানি শেষে দুই আসামির জামিন মঞ্জুর করেন এবং অপর ছয় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’