দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

কঠোর বিধিনিষেধ শি‌থি‌লের প্রথম প্রথমদিনেই দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। এই মুহূর্তে ঢাকা-খুলনা মহাসড়ক ও রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন। এসব যানবাহ‌নের ম‌ধ্যে পশুবা‌হী ট্রাক, যাত্রীবাহী বাস ও কাভার্ড ভ্যান র‌য়ে‌ছে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫ ফেরি চালু রয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। তবে পদ্মার ভাঙ‌নে দৌলতদিয়া লঞ্চঘাট ক্ষতিগ্রস্ত হওয়ার লঞ্চ চলাচল বিঘ্ন হ‌চ্ছে। এই মূহু‌র্তে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫‌টি ফেরি ও ১৮‌টি লঞ্চ চলাচল করছে।

বিআইড‌ব্লিউ‌টি‌সির দৌলত‌দিয়া ফে‌রিঘা‌টের ম্যানেজার মো. শিহাব উদ্দীন ব‌লেন, দৌলত‌দিয়া পাটু‌রিয়া নৌরু‌টে ১৫‌টি ফে‌রি চলাচল কর‌ছে। দ্রুত সম‌য়ের ম‌ধ্যে ফে‌রি বৃ‌দ্ধির প‌রিকল্পনা র‌য়ে‌ছে।

রাজবাড়ী পু‌লিশ সুপার এম এম শা‌কিলুজ্জামান জা‌নি‌য়ে‌ছেন, ঈদ‌কে সাম‌নে রেখে প‌রি‌স্থি‌তি মোকা‌বেলায় অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হয়ে‌ছে।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম ব‌লেন, ঈ‌দে যাত্রী ও যানবাহন পারাপা‌রের বিষয়‌টি মাথায় রে‌খে এক‌টি প্রস্তু‌তিমূলক সভা করা হ‌বে। সবাই‌কে স্বাস্থ্যবিধি মে‌নে চলার অনু‌রোধ ক‌রেন জেলা প্রশাসক।

এমজে/