করোনায় ২৩৯ মৃত্যু

করোনায় ২৩৯ মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০ হাজার ২৫৫ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১৫ হাজার ২৭১ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১৪ হাজার ৩৩৬ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৫০ হাজার ২২০ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৪৩টি ল্যাবে ৫২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫ হাজার ৯৮২টি। এ নমুনায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৬ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ২৩৯ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১২৩ জন ও নারী ১১৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ৭৫০ জন ও নারী ছয় হাজার ৫০৫ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেবে ২০ বছরের মধ্যে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৭৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭ জন, রাজশাহী বিভাগে ১৩ জন, খুলনা বিভাগে ৪৫ জন, বরিশাল বিভাগে ১৪ জন, সিলেট বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ১১ জন ও ময়মনসিংহ বিভাগে নয়জন।

এ ছাড়া সরকারি হাসপাতালে ১৮১ জন, বেসরকারি হাসপাতালে ৪৩ জন ও বাসায় ১৫ জন মারা গেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। চলতি বছরের ৯ জুলাই একদিনে ১১ হাজার ৩২৪ জন আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে ১০ লাখ ৫৪৩ জনে পৌঁছায়। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।