শেখ মুজিব হত্যার সঙ্গে আওয়ামী লীগ জড়িত: মির্জা আলমগীর

শেখ মুজিব হত্যার সঙ্গে আওয়ামী লীগ জড়িত: মির্জা আলমগীর

১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই হত্যাকাণ্ড আপনারা ঘটিয়েছেন, আওয়ামী লীগ ঘটিয়েছে। অন্য কেউ এর সঙ্গে জড়িত ছিল না। যারা করেছে, তারা সামরিক বাহিনীর লোক ছিল। কাজেই মাছ দিয়ে শাক ঢাকার চেষ্টা করবেন না।

সোমবার দুপুরে লালমনিরহাটে বিএনপির করোনা হেল্প সেন্টারের ভার্চুয়াল উদ্বোধনকালে মির্জা ফখরুল এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনাদের মোশতাক সাহেবের সঙ্গে পুরো ৩১ জনের মন্ত্রিসভা শেখ মুজিবুর রহমান সাহেবের রক্তের ওপর দিয়ে হেঁটে গিয়ে মন্ত্রিত্বের শপথ নিয়েছে।

১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিচার হয়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিচার হয়েছে। বিচার করেছেন আপনারা (আওয়ামী লীগ)। অথচ এখন আপনারা নতুন এক গান গাওয়া শুরু করেছেন যে, জিয়াউর রহমান এই হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। কোথাও, কেউ আজ পর্যন্ত প্রমাণ করতে পারেনি। কেউ ওই কথা বলেনি যে, জিয়াউর রহমান সম্পৃক্ত ছিলেন। জিয়াউর রহমান তো তখন ডেপুটি, চিফ মার্শাল ল অ্যাডমিনিস্ট্রেটর ছিলেন না। তিনি সেনাবাহিনীর উপপ্রধান ছিলেন। প্রধান ছিলেন কে এম শফিউল্লাহ সাহেব। সেই শফিউল্লাহ সাহেব গিয়ে খন্দকার মোশতাককে স্যালুট করেছেন। এ কে খন্দকার স্যালুট করেছেন।

কাউকে দোষারোপ না করে আওয়ামী লীগকে শোধরানোর পরামর্শ দিয়ে মির্জা ফখরুল বলেন, নিজেদের অপকর্ম ঢাকার জন্য অন্যকে দোষারোপ করে লাভ নেই। নিজেরা পরিচ্ছন্ন হোন, শুদ্ধ হোন। হত্যার রাজনীতি বাদ দেন। সন্ত্রাসের রাজনীতি বাদ দেন। জনগণের সঙ্গে প্রতারণার রাজনীতি বাদ দেন। জনগণের আকাঙ্ক্ষাকে সঠিকভাবে পূরণ করুন।