করোনা আক্রান্তদের সেবায় বিএনপি নেতা বকুলের অনন্য দৃষ্টান্ত

করোনা আক্রান্তদের সেবায় বিএনপি নেতা বকুলের অনন্য দৃষ্টান্ত

করোনার হটস্পট খুলনা। প্রতিদিন শনাক্ত ও মৃত্যুর নতুন নতুন রেকর্ড গড়ছে খুলনা। খুলনায় করোনা রোগীদের সেবা দিতে বেশ কয়েকটি সংগঠন সেবা দিয়ে চলেছে। তবে অল্প সময়ে ব্যাপক আলোচিত ও সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে কেন্দ্রিয় বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল পরিচালিত বকুল করোনা সাপোর্ট সেন্টার ও ফ্রি অক্সিজেন সেবা কেন্দ্র। দল মত নির্বিশেষে মানবতার সেবায় এ পর্যন্ত হাজারো মানুষের প্রাণ রক্ষায় এ সংগঠনটি বলিষ্ঠ ভূমিকা রেখে চলেছে। খুলনার কমপক্ষে ৮ হাজার করোনা রোগীকে প্রত্যক্ষ সেবা দিয়েছে এ সংগঠন।

খুলনা-৩ আসনে গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি'র প্রার্থী ছিলেন আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল। নির্বচনের ফলাফল অনুকূলে না থাকলেও শত প্রতিবন্ধকতার মাঝে এলাকা ছেড়ে যাননি তিনি। কাজ করে চলেছেন সাধারণ মানুষের পাশে থেকে। তরুণ প্রজন্মের আইডল বকুলের সহযোগিতায় প্রায় ১০০ সিলিন্ডার এর মাধ্যমে সমগ্র খুলনায় প্রতিদিন করোনা রোগীদের সেবা দেয়া হচ্ছে। মূমুর্ষ রোগীদের কোথাও অক্সিজেন প্রয়োজনের খবর পেলেই স্বেচ্ছাসেবকরা ছুটে যাচ্ছেন অক্সিজেন সিলিন্ডার নিয়ে। শুধু অক্সিজেন সেবা নয়, করোনায় মৃতদের জানাজা- দাফন, রোগীদের ওষুধ ও খাদ্য সহায়তাও দেয়া হচ্ছে বিনামূল্যে। দরিদ্র করোনা রোগীদের উন্নত চিকিৎসার প্রয়োজন হলে তাকে সংগঠনটির নিজ খরচে ঢাকায় পাঠানো হচ্ছে। স্থানীয় হাসপাতালে রোগী ভর্তির যাবতীয় খরচ বহন করছে বকুল করোনা সাপোর্ট সেন্টার ও ফ্রি অক্সিজেন সেবা কেন্দ্র। গেল বছর করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই ৫০ জন স্বেচ্ছাসেবক ও ৩০ জন সহ স্বেচ্ছাসেবক সংগঠনটির হয়ে কাজ করছেন। শুধু করোনা রোগীদের সেবা নয়, কোন প্রকার প্রচার প্রচারণা ছাড়াই গেল ঈদে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, ফ্রী মেডিকেল ক্যাম্প পরিচালনা, দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা প্রদানসহ সমাজ সেবামূলক বিভিন্ন কাজ করে যাচ্ছে এ সংগঠন।

এ বিষয়ে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল বলেন, 'আমি মানুষের সেবার জন্য রাজনীতি করি। আমার কোনো চাওয়া পাওয়া নেই। খুলনাবাসীর পাশে আমি অতীতেও ছিলাম, এখনো আছি এবং আগামীতেও থাকব ইনশা আল্লাহ। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তারুণ্যের অহংকার তারেক জিয়ার নির্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন কর্মী হিসেবে সাধারণ মানুষের জন্য আমি কাজ করে যাব।'

এমজে/