করোনায় আরও ১৮৭ মৃত্যু

করোনায় আরও ১৮৭ মৃত্যু

দেশে একদিনে করোনায় আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ১৭৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৮৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪ লাখ ১৮ হাজার ৯০২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৩৭১ জন এবং এখন পর্যন্ত ১২ লাখ ৯২ হাজার ৬৯৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৭০৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ এবং ৩৩ হাজার ১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৪ লাখ ৮ হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে পুরুষ ১০১ জন এবং নারী ৮৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেলেন ১৫ হাজার ৯৪৩ জন এবং নারী মারা গেলেন ৮ হাজার ২৩২ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ৭১ জন, চট্টগ্রাম বিভাগের ৩৯ জন, রাজশাহী বিভাগের ১২ জন, খুলনা বিভাগের ২১ জন, বরিশাল বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের ১৩ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৪১ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন, বাসায় ৩ জন এবং হাসপাতালে আনার পথে মারা গেছেন ১ জন।