বনানীর অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

বনানীর অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি

রাজধানীর বনানীর চেয়ারম্যানবাড়ি এলাকার ছয়তলা ভবনে আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন।

এর আগে সকাল ৯টা ১০ মিনিটে চেয়ারম্যানবাড়ি আনন্দ টিভি ভবনের তিনতলায় আগুনের সূত্রপাত হয়। চার ঘণ্টা পর বেলা একটার দিকে নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ জানা যায়নি।

সংবাদ সম্মেলনে ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বলেন, ওই ভবনের তিনতলায় প্লাইউড রাখা ছিল। এ ছাড়া পোশাক তৈরির কাঁচামাল এবং কাগজের প্যাকেট মজুত করা ছিল। এগুলো উচ্চ দাহ্য পদার্থ হওয়ায় আগুন ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীর দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছান। ফলে আগুন বেশি ছড়াতে পারেনি।

ওই ভবনে আগুনের ঝুঁকি মোকাবিলায় যথাযথ ব্যবস্থা ছিল কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে বনানীর আগুনে ফায়ার সার্ভিসের এক কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের গণমাধ্যম বিভাগের কর্মকর্তা মো. রায়হান।। তিনি বলেন, ওই কর্মী বাদে হতাহত হওয়ার আর কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। ভবনটিতে এমিকন নামের একটি প্রতিষ্ঠানের গোডাউন রয়েছে। সেখানে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ১৫টি ইউনিট কাজ করে বলে জানান তিনি।