রাতের অন্ধকারে গণপরিবহনে ডাকাতি

রাতের অন্ধকারে গণপরিবহনে ডাকাতি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট-শিবগঞ্জ সড়কের সোনাজল নামক জায়গায় গণপরিবহন ডাকাতির ঘটনা ঘটেছে। সোমবার (২৩ আগস্ট) রাত ৮টার দিকে ডাকাতি হয়।

এ সময় ডাকাতেরা লাঠি দিয়ে ঢাকা কোচের সামনের অংশ ভাঙচুর করে ভেতরে ঢুকে যাত্রীদের পিটিয়ে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার ছিনতাই করে। এছাড়া একাধিক ট্রাক, মোটরসাইকেল ও পিকআপে ছিনতাই হয়েছে।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো ঢাকাগামী বাসগুলো ভোলাহাট থেকে ঢাকার উদ্দেশ্যে ভোলাহাট-শিবগঞ্জ সড়কে ছেড়ে যায়। রাত ৮টার দিকে ভোলাহাট উপজেলার সোনাজল নামক স্থানে ১৫-১৬ জন মুখোশ পরা ডাকাত হাতে হাসুয়া ও লাঠি হাতে হামলা চালায়। গণপরিবহন ছাড়াও ঢাকাগামী আমভর্তি ট্রাকের হেলপার-ড্রাইভারকে মারধর ও ছিনতাই হয়।

ঢাকাগামী কোচ জমজম ট্রাভেলসের হেলপার আরিফ জানান, ডাকাত দলের টের পেয়ে গাড়ির দরজা আটকে দেওয়ার আগেই গাড়িতে ঢুকে আমাকে মারপিট করে। পরে গাড়ীর যাত্রীদের পিটিয়ে টাকা-গয়না ছিনতাই করে। এ সময় নারী যাত্রীদের শ্লীলতাহানি করা হয়েছে।

সুপারভাইজার আলমগীর হোসেন বলেন, ঘটনাস্থলে আসার আগেই ডাকাত দল কয়েকটি ট্রাক-পিকাপ ও মোটরসাইকেলে ডাকাতি চালিয়ে যাচ্ছিল। আমাদের পালিয়ে যাওয়ার কোনো সুযোগ ছিল না। গাড়ী দেখে ডাকাত দল হেলপারকে পিটিয়ে দ্রুত গাড়ীর ভেতর ঢুকে যাত্রীদের টাকা ও স্বর্ণালংকার ছিনতাই করে। প্রথমে সাথী এন্টারপ্রাইজ পরে আমাদের জমজম ও এরপর চাঁপাই ট্রাভেলসেও ডাকাতি করে।

ঢাকা কোচের টিকিট মাস্টার মো. নওশাদ বলেন, ৩টি ঢাকা কোচে প্রায় ৬০-৭০ জন যাত্রী ছিল। এদের পিটিয়ে প্রায় সবার নগদ অর্থ, স্বর্ণালংকার ও মোবাইল ফোন ছিনতাই করেছে। এছাড়াও একাধিক ট্রাক, পিকাপ ও মোটরসাইকেল আরোহীর টাকা-মোবাইল ছিনতাই করেছে।

ঢাকাগামী জমজম বাসের যাত্রী ভোলাহাট উপজেলার বীরশ্বরপুর গ্রামের মো. গণি বিশ্বাস জানান, ডাকাতেরা এসে আমাকে ও আমার স্ত্রী পিটিয়ে সাড়ে ১২ হাজার টাকা, এক ভরি স্বর্ণের হার ও কানের দুল নিয়ে গেছে।

এক নারী গার্মেন্টস শ্রমিক জানান, তার কাছ থেকে থাকা ৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন নিয়ে গেছে।

ডাকাতের পিটুনিতে আহত আম বহনকারী ট্রাকের ড্রাইভার মো. কাঞ্চন জানান, আম নিয়ে ঢাকা যাচ্ছিলাম। রাস্তায় ডাকাতেরা আমাকে বেধড়ক পিটিয়ে নগদ ১০ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন ছিনতাই করেছে। আমার মাথা-হাত-পিঠে বেধড়ক পিটিয়েছে।

ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আজহারুল ইসলাম জানায়, ডাকাতির ঘটনায় ৫ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতরা উপজেলার খালেআলমপুর গ্রামের সাথী এন্টারপ্রাইজের চালক মো. মানোয়ার, যাত্রী রাজিয়া, বীরশ্বরপুরে ওবাইদুল, মো. রবিউল ও ট্রাক ড্রাইভার মো. কাঞ্চন।

ভোলাহাট থানার ওসি মাহবুবুর রহমান জানান, বাস ডাকাতির খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। ডাকাতির সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনা হবে।

এমজে/