চাঁদপুরে তিন কলেজ ছাত্রীর করোনা শনাক্ত

চাঁদপুরে তিন কলেজ ছাত্রীর করোনা শনাক্ত

চাঁদপুরের কচুয়া উপজেলার হাসিমপুরে অবস্থিত ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের তিন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানা যায়, গত ২০শে সেপ্টেম্বর ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের ৫০ শিক্ষার্থীর নমুনা সংগ্রহ করা হয়। বুধবার তিন জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম জানান, বুধবার তিন শিক্ষার্থীর করোনা শনাক্তের রিপোর্ট পাওয়ার সঙ্গে সঙ্গে তাদের অভিভাবকদের কলেজে ডেকে এনে করোনা শনাক্ত হওয়ার বিষয়টি জানানো হয়। করোনা শনাক্ত শিক্ষার্থীদের হোম আইসোলেশন নিশ্চিত করা হয়েছে।

তিনি আরও জানান, কলেজ ছাত্রীবাসে থাকতে ইচ্ছুক এমন ৫০ জন শিক্ষার্থীর করোনা পরীক্ষা করা হয়েছে। ৪৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে এবং উক্ত ৩ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। এতে উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মেপে কলেজে প্রবেশ করানো হয়। কারো তাপমাত্রা একটু বেশি হলেই আমরা করোনা পরীক্ষার ব্যবস্থা নেই এবং স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করছি।

এদিকে, চাঁদপুরে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ দিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ১৪২টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৭ দশমিক ৯ শতাংশ। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। বুধবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে।

এমজে/