ফেক অ্যাকাউন্ট নিয়ে থানায় জিডি করেছিলেন রাকা

কনক সারোয়ারের বোন রাকাকে গ্রেফতারের পর ২ মামলা

কনক সারোয়ারের বোন রাকাকে গ্রেফতারের পর ২ মামলা

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে দুটি মামলা করেছে র‍্যাব। অথচ এ মাসের শুরুতেই নিজের নামে ফেসবুকে ফেইক অ্যাকাউন্ট চালু হওয়া এবং তা থেকে সরকারবিরোধী নানান পোস্ট প্রকাশ নিয়ে উত্তরা পশ্চিম থানাতে একটি জিডি করেছিলেন রাকা।

মঙ্গলবার রাতে র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগের দিন মধ্যরাতে রাজধানীর উত্তরা এলাকার বাসায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিনকে গ্রেপ্তার করা হয়।

পরে মঙ্গলবার উত্তরা পশ্চিম থানায় শাহরিনের বিরুদ্ধে দুটি মামলা করেছে র‍্যাব। র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মোমেন বলেন, মাদক নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দুটি করা হয়েছে। শাহরিনকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

শাহরিন এখন কোথায়, জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতারুজ্জামান ইলিয়াস মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বলেন, তিনি এখন থানা হেফাজতে। আগামীকাল আদালতে হাজির করা হবে।

একজন সাধারণ গৃহিনীকে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রকারী, অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারীচক্রের সদস্য হিসাবে দাবি করেছে র‍্যাব। আর এ কারণেই নাকি তাকে আটক করা হয়েছে।রাকার স্বামী নাসির উদ্দিন মজুমদার মধ্যপ্রাচ্য প্রবাসী।

উল্লেখ্য, রাকা তার নাম ও ছবি ব্যবহার করে অন্যকেউ ফেসবুকে একাউন্ট খুলে বিভিন্ন পোস্টে দেয়- সে কথা উল্লেখ করে গত ১ অক্টোবর উত্তরা পশ্চিম থানায় একটি জিডি করেছিলেন। এ জিডির কোন দফারফা না করেই তাকে গ্রেফতার করা হল।

জিডিতে রাকা উল্লেখ লিখেন, গত ২৭ সেপ্টেম্বর তার অনলাইন পেইজ Raka and Shipus Collection হতে ব্যক্তিগত ছবি সংগ্রহ করে Nusrat Sharin Raka নামে একটি ফেসবুক আইডি খোলা হয়।

তিনি আরও বলেন, "Nusrat Sharin Raka আইডিতে আমাদের ব্যক্তিগত ছবি ব্যবহারসহ বিভিন্ন সরকার বিরোধী কর্মকান্ড পোস্ট করা হয়। তাই উক্ত বিষয়টি আপনার থানায় সাধারণ ডায়েরীভুক্ত করা একান্ত প্রয়োজন।"

কেবি/