কিউকমের নিরব রিমান্ডে

কিউকমের নিরব রিমান্ডে

গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের প্রধান বিপণন কর্মকর্তা হুয়ামূন কবির নিরবকে (আরজে নিরব) জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ।

আজ শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার রিমান্ডের আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন শাখার এক কর্মকর্তা এনটিভি অনলাইনকে বলেন, আজ বিকেলে আরজে নিরবকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছিল। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে আজ ভোরে আরজে নিরবকে রাজধানীর আদাবর থেকে গ্রেপ্তার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ।

এ ব্যাপারে থানার উপপরিদর্শক (এসআই) মো. রুহুল আমীন এনটিভি অনলাইনকে বলেন, ‘গতকাল বৃহস্পতিবার রাতে আমাদের থানায় কিউকম থেকে প্রতারণার শিকার হওয়া এক ভুক্তভোগী মামলা করেন। সেখানে আরজে নিরবের নাম রয়েছে। ওই মামলার পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোররাতে আদাবর থানা এলাকার নবোদয় হাউজিংয়ের একটি বাসা থেকে আরজে নিরবকে গ্রেপ্তার করা হয়।’

থানা সূত্রে জানা গেছে, কিউকমের প্রতারণার ফাঁদ যারা পেতেছিলেন, তাদের একজন হুমায়ূন কবির নিরব ওরফে আরজে নিরব। তিনি সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল মাধ্যমে কিউকম সম্পর্কে প্রচার চালিয়ে সাধারণ মানুষকে আকৃষ্ট করতেন। আর তার কথায় বিশ্বাস করে সাধারণ মানুষ লাখ লাখ টাকা বিনিয়োগ করে পথে বসেছেন। এ ধরনের অভিযোগ আমাদের কাছে আছে।’

এর আগে পল্টন থানার একটি প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরজে নিরব দেশের সুপরিচিত একজন রেডিও জকি। ১৫ বছর আরজে হিসেবে রেডিও টুডে, এবিসি রেডিও, রেডিও ধ্বনি, সিটি এফএমে কাজ করেছেন তিনি। কিন্তু কয়েক মাস আগে আরজে পেশা ছেড়ে দেওয়ার ঘোষণা দেন তিনি। পরে যোগদান করেন ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমে।

গত ১৪ সেপ্টেম্বর আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম, ইভ্যালি, ই-অরেঞ্জসহ ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে যত দ্রুত সম্ভব আইনি ব্যবস্থার সুপারিশ করে আন্তমন্ত্রণালয়ের ই-কমার্সবিষয়ক জাতীয় কমিটি।