গাজীপুরে কেমিক্যাল কারখানায় আগুন

গাজীপুরে কেমিক্যাল কারখানায় আগুন

গাজীপুরের শ্রীপুরের মুলাইদ এলাকার এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৩ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় আগুনের সূত্রপাত হয়। শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস জানায়, কারখানার টিনশেডে আগুন লেগে ধোঁয়া বের হলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। আগুন নিয়ন্ত্রণে মাওনা, ভালুকা ও গাজীপুর ফায়ার সার্ভিসের ছয় ইউনিট কাজ করছে।

এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, এটি কস্টিক সোডা উৎপাদনকারী প্রতিষ্ঠান। সংরক্ষিত ব্লিচিং পাউডার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা প্যারাফিন জাতীয় একপ্রকার খনিজ পদার্থের স্টোরেজ ট্যাংকে ছড়িয়ে পড়ে। এটি মূলত ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পরিচালনা করা হয়। আগুন লাগার সময় ঘটনাস্থলে কেউ ছিলেন না। তবে আশপাশে যারা ছিলেন, তারা তাৎক্ষণিক নিরাপদে ফিরেছেন। তাই হতাহতের সম্ভাবনা নেই।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন, আগুন নিয়ন্ত্রণে গাজীপুর, শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট কাজ করছে। নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আগুন লাগার কারণ এবং হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিত করে বলা যাবে না।