ঢাকায় প্রকাশ্যে ছুরি মেরে গম গবেষণার সাবেক কর্মকর্তাকে খুন

ঢাকায় প্রকাশ্যে ছুরি মেরে গম গবেষণার সাবেক কর্মকর্তাকে খুন

রাজধানীতে প্রকাশ্যে রাস্তায় ছুরি মেরে গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক এক কর্মকর্তাকে খুন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর আদাবর থানা এলাকার হলিল্যান্ড গলিতে এ ঘটনা ঘটে। কে বা কারা তাকে খুন করেছে তা জানতে পারেনি পুলিশ।

নিহত আনোয়ার সাহিদের বয়স ৭২ বছর। গম গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে তিনি অবসরে গিয়েছিলেন। স্থানীয়রা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত ১১টার দিকে তার মৃত্যু হয় বলে আদাবর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম হোসেন জানান।

পরিবারের দাবি, কোনো এক ব্যক্তির ফোন পেয়ে তিনি শ্যামলীর হানিফ কাউন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেরিয়েছিলেন আনোয়ার সাহিদ। তাকে কল্যাণপুরের বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে। যদি ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করত, তবে তার সঙ্গে থাকা মুঠোফোন ও মানিব্যাগ খোয়া যেত। কিন্তু সেটা হয়নি।

আদাবর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম হোসেন, 'আমরা ধারণা করছি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাকে ডেকে খুন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার বা হত্যাকারীকে চিহ্নিত করা যায়নি। ঘটনার পর থেকে পুলিশ মাঠে কাজ করছে।'

আনোয়ার সহীদ সর্বশেষ জয়দেবপুরে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের দশ মাইল এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটে প্রায় ১৫ বছর চাকরি করেন।