প্রশ্নফাঁস নিয়ে মুখে কুলুপ অভিযুক্ত বুয়েট শিক্ষকের

প্রশ্নফাঁস নিয়ে মুখে কুলুপ অভিযুক্ত বুয়েট শিক্ষকের

প্রশ্নফাঁস নিয়ে চ্যানেল টোয়েন্টিফোরের ধারাবাহিক অনুসন্ধানে একজনের জবানবন্দিতে নাম আসে বুয়েটের শিক্ষক নিখিল রঞ্জন ধরের। যিনি প্রতিষ্ঠানের অনুমতি ছাড়াই বাংলাদেশ ব্যাংক থেকে পরীক্ষা আয়োজনের টেন্ডার পাওয়া থেকে শুরু করে প্রশ্ন ছাপা ও ব্যবস্থাপনার কাজে জড়িত ছিলেন। তবে এই নিয়ে মুখে কুলুপ অভিযুক্ত শিক্ষক নিখিল রঞ্জন ধরের। জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক জানান, যা বলার তদন্ত কমিটির কাছেই বলবেন।

ইন্ডাস্ট্রিয়াল প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের এই শিক্ষকের অতীত অপরাধের রেকর্ড নেই জানিয়ে বুয়েট বলছে, বর্তমান সংকট নিয়ে তদন্ত কমিটি হয়েছে, যার প্রতিবেদন পাওয়া যাবে সপ্তাহখানেকের মধ্যেই। অভিযোগ প্রমাণ হলে নিয়মানুযায়ী শাস্তি হবে।

অপরাধ প্রমাণ হলে পেতে হবে কঠোর শাস্তি, প্রশ্নফাঁস ইস্যুতে এক শিক্ষকের নাম ওঠায় এমন হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের উপ-উপাচার্য ড. আবদুল জব্বার খান। জানান, বুয়েট অপরাধীকে প্রশ্রয় নয়, প্রতিষ্ঠানের সুনামকে প্রাধান্য দেয়।

বুয়েট উপ-উপাচার্য ড. আবদুল জব্বার খান বলেন, আমরা কোনো প্রক্রিয়াগত দুর্বলতা রাখতে চাই না, তাই একটু সময় বেশি লাগলেও আমরা সেটা অনুসরণ করতে চাই। ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে, সেজন্য নৈতিকতার প্রশ্নে কঠোর হওয়ার বিকল্প নেই বলেও জানায় বুয়েট।

এদিকে ৫ ব্যাংকের নিয়োগ পরীক্ষার সব তথ্য চেয়ে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে চিঠি দিয়েছে পুলিশ।