প্রেসিডেন্টের চিঠি পাওয়ার পর সিদ্ধান্ত: বিএনপি

প্রেসিডেন্টের চিঠি পাওয়ার পর সিদ্ধান্ত: বিএনপি

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের যে উদ্যোগ নিয়েছেন তার আমন্ত্রণ বিএনপি এখনো পায়নি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। চিঠি পেলেই সংলাপের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার রাতে রাজধানীর বনানীতে স্বেচ্ছাসেবী সংগঠন অর্পণের আয়োজনে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে তিনি আরও বলেন, প্রেসিডেন্টের সংলাপের কোনো চিঠি পায়নি বিএনপি। চিঠি পেলে এটা নিয়ে আমাদের স্ট্যান্ডিং কমিটিতে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেইনি আমরা।

মির্জা ফখরুল বলেন, আমাদের সিদ্ধান্ত ছিল— নির্বাচন নিয়ে আমরা কোনও আলোচনা করবো না। সুস্পষ্ট ও সুনির্দিষ্টভাবে নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কাছে কোনও চিঠি আসেনি। সুতরাং, আমরা সুনির্দিষ্টভাবে ওই সিদ্ধান্ত নিইনি।

আয়োজক সংগঠনের প্রশংসা করে মির্জা ফখরুল বলেন, গত এক যুগ ধরে স্বেচ্ছাসেবী সংগঠন অর্পণের মাধ্যমে বিথিকা বিনতে হোসাইন অত্যন্ত সাফল্যের সঙ্গে সরকারের হাতে নির্যাতিত, গুম, খুন হওয়া গণতান্ত্রিক কর্মীদের পরিবারগুলোকে সাহায্য করে আসছেন।

এসময় অর্পণের সভাপতি বীথিকা বিনতে হোসাইন, স্বেচ্ছাসেবক দলের আনু মো. হালিম আজাদ, ইয়াসীন আলী, সরদার মো. নুরুজ্জামান, এবং আজিজুর রহমান মুসাব্বির উপস্থিত ছিলেন।