নারী কর্মীদের সঙ্গে ভোক্তা অধিকারের ডিজির অশ্লীল কথাবার্তার অডিও ফাঁস 

নারী কর্মীদের সঙ্গে ভোক্তা অধিকারের ডিজির অশ্লীল কথাবার্তার অডিও ফাঁস 

সুযোগ পেলেই অশ্লীল কথাবার্তা বলেন নারী সহকর্মীদের সঙ্গে। পদ তার অতিরিক্ত সচিব। তিনি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবুল কুমার সাহা। তার কুরুচিপূর্ণ কথাবার্তার কয়েকটি অডিও ক্লিপ এসেছে চ্যানেল 24 এর হাতে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন সময় সাধারণ ভোক্তাদের পক্ষে শক্ত অবস্থান নিয়ে জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু কার্যালয়ে বসে নারী সহকর্মীর ওপর অনৈতিক অধিকার ফলাচ্ছেন মহাপরিচালক।

জানা যায়, তিনি হরহামেশাই নারী সহকর্মীদের সঙ্গে কর্মস্থলে অশ্লীল ভাষায় কথা বলেন। যা অধস্তনদের বিব্রত করে। অবশ্য এ বিষয়ে ভয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি ভুক্তভোগীরা।

তবে নিজের অশ্লীল কথোপকথনের অডিও ক্লিপ সম্পর্কে জানতে চাইলে উত্তেজিত হয়ে ওঠেন মহাপরিচালক বাবুল কুমার সাহা।

প্রতিষ্ঠান প্রধানের যখন এই অবস্থা, তখন অধস্তন দু-এক কর্মকর্তাও পিছিয়ে নেই এই কাজে। শুধু তিনিই নন, অনৈতিক কাজকর্মে জড়িত এই প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তা। পরিচালক শামীম আল মামুনের বিরুদ্ধে আরেক সহকর্মীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ আছে।

২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের মার্চ পর্যন্ত আতিয়া সুলতানার কললিস্ট ও এসএমএসের তালিকাও রয়েছে চ্যানেল 24 এর হাতে। অন্যদিকে শামীম আল মামুনের পদে থাকা আগের কর্মকর্তার সঙ্গে একই নারীর ক্ষুদেবার্তায় পাওয়া যায় আর্থিন লেনদেনের প্রমাণ।

তবে এ বিষয়ে টেলিফোনে যোগাযোগ করা হলে অভিযোগের বিষয়ে কথা বলতে রাজি হননি আতিয়া সুলতানা ও শামীম আল মামুন।-চ্যানেল 24