করোনা রোগী শনাক্ত তিন শতাধিক

করোনা রোগী শনাক্ত তিন শতাধিক

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল আটটা থেকে আজ বুধবার সকাল আটটা পর্যন্ত) করোনা সংক্রমিত একজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৫২ জন, যা আগের দিনের চেয়ে অর্ধশতাধিকের বেশি।

বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিনও করোনায় একজনের মৃত্যুর তথ্য দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। রোগী শনাক্ত হয়েছিল ২৯১ জন।

 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৮ হাজার ৭৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৮৭। আগের দিন এ হার ছিল ১ দশমিক ৩৯। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি পুরুষ, তিনি ঢাকা বিভাগের বাসিন্দা ছিলেন।

গত ২৪ ঘণ্টায় যে ৩৫২ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে ঢাকা বিভাগেরই ২৮০ জন। অর্থাৎ মোট শনাক্তের প্রায় ৮০ শতাংশ এ বিভাগের।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮১ হাজার ৯৮৬। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৫২ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৩৫২ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৮১ জন সুস্থ হয়েছেন।