বক্তব্যের প্রতিবাদে শনিবার সংবাদ সম্মেলন

সিইসির বক্তব্য অশালীন, অসত্য: সুজন

সিইসির বক্তব্য অশালীন, অসত্য: সুজন

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) বিরুদ্ধে কোটি টাকার অনিয়মের অভিযোগ আছে বলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা গতকাল (বৃহস্পতিবার) যে বক্তব্য দিয়েছেন- তার প্রতিবাদে শনিবার সংবাদ সম্মেলন ডেকেছে সংগঠনটি।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়ে সুজব জানিয়েছে, আগামীকাল (শনিবার) সংবাদ সম্মেলনে তারা আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুশাসনের জন্য নাগরিক-সুজন এর পক্ষ থেকে অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে, প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি)-এর ‘আরএফইডি টক উইথ কেএম নূরুল হুদা’ শীর্ষক এক অনুষ্ঠানে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে এক কোটি টাকার অনিয়মের অভিযোগ এনেছেন। তার এই অভিযোগ অশালীন ও সর্বৈব অসত্য।

এতে বলা হয়, প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার মিথ্যারের প্রতিবাদে সুজন-এর পক্ষ থেকে আগামীকাল (শনিবার) সকাল সাড়ে ১১টায় অনলাইনে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সুজন সভাপতি এম হাফিজউদ্দিন খান, সহ-সভাপতি ড. হামিদা হোসেন, সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সহ-সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদ, নির্বাহী সদস্য সাবেক বিচারপতি এমএ মতিন, ড. তোফায়েল আহমেদ, আলী ইমাম মজুমদার, ড. শাহদীন মালিক, সৈয়দা রিজওয়ানা হাসান, অধ্যাপক রোবায়েত ফেরদৌস, ড. শাহনাজ হুদা, কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার প্রমুখ উপস্থিত থাকবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের প্রসঙ্গ টেনে সিইসি নূরুল হুদা বলেন, পূর্ব পরিচিত হলেও সুজনের বিরুদ্ধে আর্থিক অনিয়মসহ নানা ধরনের অভিযোগ প্রমাণ হওয়ায় ওই সংগঠনকে কোনো কাজে সম্পৃক্ত করেনি বর্তমান ইসি।

তিনি বলেন, বদিউল আলম মজুমদার এই কমিশন নিয়ে অনেক কথা বলে ফেলেন। এটার একটা ইতিহাস আছে। এখানে যোগদানের পর থেকে আমার সঙ্গে দেখা করতে চান।… তাকে নিয়ে অনেক ঝামেলা, অনিয়ম। এক কোটি টাকার আর্থিক অনিয়ম, কাজ না করে টাকা দেওয়া, নির্বাচন কমিশনে সভায় অনিয়ম নিয়ে সিদ্ধান্ত আছে।
বর্তমান ইসির সময়ে কাজ না পাওয়ায় ‘ক্ষুব্ধ হয়ে’ বদিউল এখন কমিশনের সমালোচনা করছেন বলে মন্তব্য করেন নূরুল হুদা।

তিনি বলেন, দুই বছর আমার পেছনে ঘুর ঘুর করেছেন। একা একা এসেছেন। খবর পেয়েছি প্রায় এক কোটি টাকা আর্থিক অনিয়মের অভিযোগ ও অন্যান্য অভিযোগ রয়েছে।

সিইসি বলেন, এ লোকের সঙ্গে আলাদাভাবে আলোচনা করা যায় না, বিশ্বাস করা যায় না। উনার কোনো কাজ নেই। সংবাদ সম্মেলন করার বিশেষজ্ঞ উনি। আমাদের তো তার দরকার নেই।

বদিউল আলম মজুমদারের সমালোচনা করে সিইসি আরও বলেন, নির্বাচন বিশেষজ্ঞ ব্যক্তি আপনি নন। আপনি সংবিধান বিশেষজ্ঞ ব্যক্তি নন। কাগজ দিয়ে বই তৈরি করবেন এ জন্য নেওয়ার প্রয়োজন নেই। এ কাজ করার কী দরকার। এসব ওয়েবসাইটে আছে। এ ঝালমুড়ি ঠোঙা বানানো ছাড়া কোনো কাজ নাই।