নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে বরণ করলো ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস

নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে বরণ করলো ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত পিটার ডি হাসকে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসে বরণ করেছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূতের টুইটার অ্যাকাউন্ট থেকে এক পোস্টে বলা হয়েছেঃ বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত পিটার ডি. হাসকে দূতাবাসে বরণ করতে পেরে আনন্দিত। আরও বেশি সম্পৃক্ততা এবং পরস্পরের জন্য লাভজনক কর্মসূচী এবং কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০ তম বার্ষিকী উদযাপনে রাষ্ট্রদূত হাসের সাথে কাজ করার জন্য উন্মুখ হয়ে রয়েছি।

ওই পোস্টের সাথে একটি ছবিও সংযুক্ত করা হয়েছে যাতে রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম, রাষ্ট্রদূত পিটার ডি হাস সহ দুই দেশের কর্মকর্তাদের দূতাবাসের সামনে একসাথে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের বাসিন্দা, পেশাদার কূটনীতিক পিটার ডি হাসকে গত বছরের জুলাই মাসে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। আর গত ১৮ ডিসেম্বর কণ্ঠভোটে দেশটির সিনেট তার মনোনয়ন চূড়ান্ত অনুমোদন দিয়েছিল। পিটার ডি হাসের পূর্বসূরী হিসেবে এর আগে ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন আর্ল রবার্ট মিলার।

এমজে/