ইউক্রেনে রাশিয়ান আগ্রাসন

বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না: মান্নান

বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না: মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। আমাদের দেশের স্বার্থ চিন্তা করে ভোট দেয়া না দেয়ার হিসাব আমরা করবো। মূলত দেশের স্বার্থ চিন্তা করে আমরা ভোট দিইনি। শুধু আমরা একা নই, আরো অনেক রাষ্ট্র ভোট দেয়া থেকে বিরত থেকেছে।

শনিবার সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজলার দরগাপাশা ইউনিয়নের আক্তাপাড়া মিনা বাজারের অভ্যন্তরীণ রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের কাছে আবেদন করেছি, আপনারা শান্তিপূর্ণ অবস্থানে গিয়ে সমঝোতা করুন, বাংলাদেশ যতটুকু পারে সাহায্য করবে। এসময় বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বিএনপি বিদায় ঘণ্টা বলার কে? বিদায় ঘণ্টাতো বাংলাদেশের মানুষের হাতে। আওয়ামী লীগের যদি বিদায় ঘণ্টা বেজে যায়, তাহলে আমরা বিদায় নিয়ে নেবো। জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে আমরা ক্ষমতা ছেড়ে চলে যাবো। সুতরাং হুমকি ধামকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ করো হুমকিকে ভয় পায় না।

আগামী নির্বাচনের বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলে এটা তাদের ব্যর্থতা। তবে কে আসবে না আসবে এটা তাদের সিদ্ধান্ত। আমরা আশা করবো জাতি গঠনে জাতীয় উন্নয়নে, জাতীয় অগ্রগতিতে সবাই শামিল হবেন। তারাও রাজনীতি করেন জনগণের জন্য, আমরাও রাজনীতি করি জনগণের জন্য। তবে খেলার মাঠে দল নিয়ে খেলতে হবে, না খেললে এ দায় নিজেদের। নিজেদের ব্যর্থতার দায় অন্য কেউ নিবে না। মন্ত্রী আরও বলেন, দেশের বাজারে দ্রব্যমূল্য কিছুটা বেড়েছে। আমরা এখন নজরদারী করছি। দ্রুত সময়েই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হ্রাস করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজজামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরিফী, সুনামগঞ্জ জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন প্রমূখ। সকাল ১১টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে, উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের অর্থায়নে নির্মিত স্মৃতি সৌধ ও সুবর্ণজয়ন্তী চত্ত্বর উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।