দৌলতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

দৌলতপুর সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপারে ভারতের ভূ-খণ্ডে বিএসএফ’র গুলিতে লিটন বিশ্বাস (৩২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামের আকবর আলী বিশ্বাসের ছেলে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, লিটন সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে আসছিলেন। এসময় ১৫১-৬(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা সীমান্তে ১৪১ বিএসএফ কমান্ডেন্ট অধিনস্থ মেঘনা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। বুকে গুলিবিদ্ধ হয়ে লিটন বিশ্বাস নিহত হয়। এসময় তার অপর সঙ্গীরা বাংলাদেশ সীমানায় পালিয়ে আসে। পরে বিএসএফ লিটন বিশ্বাসের লাশ উদ্ধার করে হোগলবাড়িয়া থানায় সোপর্দ করে।

বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার বিষয়ে ১৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর বিজিবি কোম্পানী কমান্ডার (ভারপ্রাপ্ত) নায়েক সুবেদার আমজাদ হোসেন স্থানীয় গণমাধ্যম কর্মীদের জানান, এ ঘটনার এখনও সত্যতা পায়নি এবং পরিবারের পক্ষ থেকেও কোন অভিযোগ করা হয়নি। তবে প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার এ ঘটনার সত্যতা স্বীকার বলেছেন, বিএসএফ’র গুলিতে লিটন নামে এক যুবক নিহত হয়েছেস।

লাশ ফেরতের বিষয়ে বিজিবি’র কাছে বিএসএফ কোন পত্র দেয়নি বলে তিনি উল্লেখ করেন।