টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন

টিসিবির পণ্য কিনতে দীর্ঘ লাইন

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে লক্ষ্মীপুরে প্রায় ১ লাখ ১৫ হাজার নিম্নআয়ের কার্ডধারী পরিবারকে সরকারের ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য সামগ্রী দেয়া শুরু হচ্ছে। এ উপলক্ষে রোববার সকালে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দর মাসুম ভূইয়ার বাসভবনের সামনে এই টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। এসময় পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূইঁয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার ড.এএইচএম কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুর-এ আলম ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরান হোসেন প্রমুখ।

শুরুতে টিসিবির পণ্য নিতে আসা কার্ডধারীরা দীর্ঘলাইনে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন। সকাল থেকে টিসিবি পণ্য নিতে সাধারণ মানুষ ভিড় করছেন। একই অবস্থা জেলার ৫টি উপজেলার বিভিন্ন স্থানে টিসিবি পণ্য নিতে আসা মানুষের চিত্র। তবে কমমূল্যে সিটিবি পণ্য ক্রয় করতে পেরে খুশি সাধারণ মানুষ।

টিসিবি পণ্য নিতে আসা রহিম উল্যাহ ও ছকিনা বেগম জানান, যেভাবে প্রতিনিয়ত নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে তাতে নিম্নআয়ের মানুষ চরম কষ্টের মধ্য দিয়ে দিন পার করছে। এখন সরকার যে উদ্যোগ নিয়েছে, এটি একটি ভালো উদ্যোগ। রমজানের আগে কমমূল্যে পণ্য পেয়ে খুশি।

তবে এটি যেন সারাবছর ব্যাপী দেয়া হয়। তাহলে সাধারণ মানুষের দুর্ভোগ কমবে।

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ২০শে মার্চ থেকে এই কার্যক্রম শুরু করা হয়েছ। প্রাথমিকভাবে জেলার ৫টি উপজেলার ১৩টি ডিলারের মাধ্যমে ২১ মার্চ পর্যন্ত মোট সাড়ে ৩২ হাজার পরিবারকে পণ্য সামগ্রী দেয়া হবে। পর্যায়ক্রমে বাকিদেরকেও দেয়া হবে। টিসিবির পণ্যের মধ্যে রয়েছে চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৬৫ টাক, সয়াবিন তৈল কেজি প্রতি ১১০ ও ছোলা কেজিপ্রতি ৫০ টাকা করে বিক্রি করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না আসলে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে হবে বলে জানান তিনি।

এমজে/