বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটারজুড়ে গাড়ির লাইন

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটারজুড়ে গাড়ির লাইন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ভোর থেকে বেড়েছে অতিরিক্ত পণ্য ও যাত্রীবাহী পরিবহণের চাপ। যার কারণে মহাসড়কে দীর্ঘ লাইন ও থেমে থেমে চলাচল করছে পরিবহণগুলো। যানজটের ফলে ঢাকা-ময়মনসিংহ ও উত্তরবঙ্গগামী পরিবহন চালক ও যাত্রীরা ভোগান্তিতে পড়ছেন।

শুক্রবার সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কের এলেঙ্গা পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিন বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন ঘুরে দেখা গেছে, সকাল থেকে বাস ও ট্রাক সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে। সেগুলো থেমে থেমে চলছে। আবার কোথাও যানজটের কারণে আটকে রয়েছে।

এদিকে মহাসড়কে যানজট থাকায় এলেঙ্গা-ভূঞাপুর আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাচল করছে ঢাকা ও উত্তরবঙ্গগামী অনেক যানবাহন। ফলে অতিরিক্ত গাড়ির চাপে লিঙ্ক রোডেও বিভিন্ন স্থানে তৈরি হচ্ছে গাড়ির জটলা।

এলেঙ্গা হাইওয়ে থানার তদন্ত (ওসি) আনিছ জানান, মহাসড়কের সেতু পূর্ব রেলস্টেশনের কাছে দুর্ঘটনা ঘটে। ফলে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে পরিবহন চলাচল স্বাভাবিক হয়ে আসবে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম জানান, রেলস্টেশনের কাছাকাছি দুই ট্রাকের সংঘর্ষ হয়। এতে করে এক ড্রাইভার আহত হন। পরে তাকে উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি জানান, ময়মনসিংহ-এলেঙ্গা লিংক রোডেও দুর্ঘটনা ঘটে। পৃথক দুই ঘটনায় থেমে থেমে যানজট সৃষ্টি। এ ছাড়া রমজান উপলক্ষ্যে পণ্য ট্রাকের বাড়তি চাপ রয়েছে। মহাসড়ক যানবাহন থেমে থেমে চলাচল করছে। আশা করছি দ্রুত সময়েই স্বাভাবিক হবে। যানজট নিরসনে পুলিশ কাজ করে যাচ্ছে।

এমজে/