চবির শাটল ট্রেনে ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

চবির শাটল ট্রেনে ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে শাটল ট্রেনে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে জানিয়ে আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টরের কাছে অভিযোগ করেন ওই ছাত্রী।

ছাত্রীর অভিযোগ, গতকাল সন্ধ্যা সাতটার দিকে তিনি শাটল ট্রেনে করে ক্যাম্পাস থেকে শহরে যাচ্ছিলেন। পথে অজ্ঞাতনামা দুই যুবক ধর্ষণচেষ্টা করেন।

ওই ছাত্রী বলেন, তিনি শাটল ট্রেনের যে বগিতে ছিলেন, সেখানে দুই যুবক বসে ছিলেন। বগিতে কোনো বাতি ছিল না। তিনি এক পাশের একটা সিটে বসেছিলেন। ট্রেনটি ফতেয়াবাদ এলাকা পার হলে দুই যুবক এসে প্রথমে তাঁর মুখ চেপে ধরেন। পরে তাঁরা তাঁকে ধর্ষণের চেষ্টা করেন।

অভিযোগকারী ছাত্রী বলেন, ধর্ষণচেষ্টাকালে দুই যুবকের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। একপর্যায়ে তিনি কোনোরকমে তাঁর মুখ থেকে তাঁদের হাত সরিয়ে চিৎকার করতে সক্ষম হন। তারপরই দুই যুবক চলন্ত ট্রেনের ওই বগি থেকে বেরিয়ে ছাদে উঠে অন্য বগিতে চলে যান। দুই যুবকের পোশাক-আশাক ও কথা শুনে তাঁর মনে হয়েছে, তাঁরা চবির শিক্ষার্থী নন।

ওই ছাত্রী বলেন, তাঁর মুখমণ্ডলের বেশ কয়েক জায়গায় নখের আঁচড় লেগেছে। বগিতে অন্ধকার থাকায় তিনি দুই যুবকের চেহারা ভালোভাবে দেখতে পাননি। ভীত-সন্ত্রস্ত থাকায় তিনি গতকাল এ ঘটনা কাউকে জানাতে পারেননি। তবে আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলামকে তিনি বিষয়টি জানান।

জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম বলেন, এটি ভয়ংকর ঘটনা। ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করতে ইতিমধ্যে পুলিশকে বলা হয়েছে। তাঁরা নিজেরাও অভিযান চালাবেন।