৯৯৯-এ অভিযোগকারীকেই মারধর, যাত্রাবাড়ী থানার ৩ পুলিশ বরখাস্ত

৯৯৯-এ অভিযোগকারীকেই মারধর, যাত্রাবাড়ী থানার ৩ পুলিশ বরখাস্ত

৯৯৯-এ ফোন করে সহায়তা চায় রাজধানীর যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকার একটি পরিবার। ঘটনাস্থলে গিয়ে সহায়তার পরিবর্তে উল্টো তাদেরই মারধর করেন পুলিশ সদস্যরা। এমন অপেশাদার আচরণের অভিযোগে যাত্রাবাড়ী থানার তিন পুলিশ ও এক আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করেছে পুলিশ।

বরখাস্তরা হলেন যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার, কনস্টেবল শওকত ও নারী কনস্টেবল নবনিতা।

শনিবার (১৬ এপ্রিল) তাদের বরখাস্ত করা হয় বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) শাহ্ ইফতেখার আহমেদ।

তিনি বলেন, একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে যাত্রাবাড়ী থানার এক এসআই ও দুই কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। ঘটনাস্থলে এক আনসার সদস্য উপস্থিত ছিলেন। তাকে আনসার বাহিনীতে ফেরত পাঠানো হয়েছে। এ ঘটনায় ওয়ারি বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামরুল ইসলামকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, একটি রাস্তা নিয়ে সেখানে আবুল খায়ের ও প্রতিবেশী নুরুল ইসলামের মধ্যে বিরোধ চলছে দীর্ঘদিন ধরে। এ নিয়েই গত ৮ মার্চ ঘটনার সূত্রপাত। আবুল খায়েরের বাসার রাস্তা বন্ধ করা ছাড়াও সেদিন ওই বাসার পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন নুরুল ইসলাম। তবে আজ (১৬ মার্চ) সকালে বাসায় পুনরায় পানির সংযোগ দেওয়া হয়েছে। দেওয়াল আংশিক ভেঙে চলাচলের ব্যবস্থা করে দিয়েছে পুলিশ।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকায় আসামি ধরতে গিয়ে ভুক্তভোগীদের পুলিশি নির্যাতনের ঘটনায় তিন পুলিশ সদস্য ও এক আনসার সদস্যকে বরখাস্ত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।