উন্নয়নবিরোধীদের প্রতিহত করা হবে: দীপু মনি

উন্নয়নবিরোধীদের প্রতিহত করা হবে: দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, উন্নয়নবিরোধী রাজনীতিকদের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে। যারা মানুষ হত্যা, ধ্বংস ও উন্নয়নবিরোধী রাজনীতি করে, তাদের বাংলার মানুষ মেনে নেবে না। নারীরা রাস্তায় নেমেছে, তারা একত্রে বলছেন, এই অপশক্তিকে যেকোনো মূল্যে প্রতিহত করবো।

আ্জ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও দেশব্যাপী বিএনপির নৈরাজ্য ষড়যন্ত্রের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ মহিলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, ‘যে অপশক্তি ’৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার চেষ্টা চালিয়েছিল, কিন্তু আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে থাকায় বেঁচে গেছেন। সেই অপশক্তি তাদের দুজনকে নিশ্চিহ্ন করে দিতে অনেকগুলো বছর ধরে চেষ্টা করছে। এই অপশক্তি আবারও নির্বাচনকে সামনে রেখে বিশেষ করে আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে অপতৎপরতা জোরদার করছে। তারা এমন সব আস্ফালন করছে, যা পৃথিবীর কোনো রাজনীতিতে গ্রহণযোগ্য হতে পারে না।

তিনি বলেন, তাদের দুঃসাহস, তারা আরেকটি ’৭৫ ঘটাতে চায়। তারা বলে ’৭৫ এর হাতিয়ারকে আবার গর্জে উঠতে। এই ৭৫ শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বের রাজনীতিতে এক নিকৃষ্টতম ঘটনা, সবচাইতে শোকাবহ ঘটনা। সেই অপশক্তি জনগণের রায় নিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে দেশ পরিচালনায় আসায় বিশ্বাস করে না। তারা সব সময় ষড়যন্ত্র করে, অত্যাচার নির্যাতনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে।

প্রতিবাদ সমাবেশ আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম প্রমুখ।