জুরাইনের সেই সংগঠক মিজানকে তুলে নেওয়ার অভিযোগ

জুরাইনের সেই সংগঠক মিজানকে তুলে নেওয়ার অভিযোগ

রাজধানীর জুরাইন এলাকার নাগরিক অধিকার সংগঠনের সংগঠক এবং ওয়াসার এমডিকে ময়লা পানির চা খাওয়ার আমন্ত্রণ জানানো মোহাম্মদ মিজানুর রহমানকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। আইনশৃঙ্খলা বাহনীর সদস্য পরিচয়ে বৃহস্পতিবার (৯ মে) সকালে জুরাইন এলাকা থেকে তুলে নিয়ে যাওয়া হয় তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিজানকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে সুধী সমাজের অনেকেই উদ্বেগ প্রকাশ করে তার মুক্তি চেয়েছেন। তবে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা তাকে আটক করার বিষয়টি অস্বীকার করেছেন।

কলাম লেখক ফারুক ওয়াসিফ ও মাহা মির্জা তাদের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, সকাল ১১টার দিকে জুরাইনের বিক্রমপুর প্লাজার সামনে থেকে পুলিশ তাকে ধরে নিয়ে যায়। ধরে নিয়ে যাওয়ার সময় মাহতাব নামে একজনকে বিষয়টি জানিয়েছেন মিজানুর রহমান নিজেই।

জানতে চাইলে পুলিশের ওয়ারী জোনের উপ-কমিশনার ইফতেখায়রুল ইসলাম মিজান নামে কোনও ব্যক্তিকে তার আওতাধীন কোনও থানা পুলিশ আটক করেনি বলে জানান। পরে শ্যামপুর থানার ওসি মফিজুল ইসলাম জানান, থানা পুলিশ নয়, ডিবি পুলিশ তাকে ধরে নিয়ে গেছে বলে তিনি শুনেছেন।

যোগাযোগ করা হলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আশরাফ হোসেন বলেন, ডিবি ওয়ারী বিভাগ মিজান নামে কাউকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেনি।

তবে ডিবির একটি সূত্র জানায়, মিজানকে গোয়েন্দা পুলিশের একটি দল গাড়িতে তুললেও পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।