মহানবী (সা:)–কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নটর ডেম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

মহানবী (সা:)–কে নিয়ে কটূক্তির প্রতিবাদে নটর ডেম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

মহানবী হজরত মুহাম্মদ (সা:)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। মতিঝিল এলাকায় স্লোগান, ব্যানার ও বিক্ষোভ মিছিল করে তারা প্রতিবাদ জানায়।

আজ রোববার বেলা পৌনে একটার দিকে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে বের হয়। তারা মতিঝিলের শাপলা চত্বরে অবস্থান নেয়। এরপর শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

বেলা ১টা ২০ মিনিটের দিকে মিছিলটি বাংলাদেশ ব্যাংক উচ্চবিদ্যালয়ের সামনের সড়কে আসে। এ সময় শিক্ষার্থীরা সড়কে বসে পড়ে। তারা বিভিন্ন স্লোগান দেয়। এর প্রায় আধা ঘণ্টা আগে থেকে আরামবাগ মোড় থেকে মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত যান চলাচল একেবারেই বন্ধ থাকে।

বেলা দেড়টার দিকে শিক্ষার্থীরা আরামবাগ মোড়ে এসে দাঁড়ায়। তারা এ সময় আরামবাগ মোড় অবরোধ করে। ফারহান শাহরিয়ার নামের বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী বলেন, বিজেপি নেতা নূপুর শর্মা মহানবীকে (সা:)–কে অপমান করে কথা বলেছেন। মহানবীকে (সা.)–কে অপমান করা মানেই পুরো মুসলিম জাতিকে অপমান করা।

সাব্বির আহমেদ নামের প্রথম বর্ষের আরেক শিক্ষার্থী বলেন, ‘আমরা হজরত মুহাম্মদ (সা:)–কে ভালোবাসি। এ কারণেই এ বিক্ষোভ মিছিলে এসেছি।’

মোহাম্মদ মাহী পড়ছে নটর ডেম কলেজের বাণিজ্য বিভাগে। সে মহানবী (সা:)–কে নিয়ে কটূক্তি করায় নূপুর শর্মার শাস্তি দাবি করে।