বাসের ধাক্কায় স্কুলশিক্ষার্থী আহত: ঢাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ

বাসের ধাক্কায় স্কুলশিক্ষার্থী আহত: ঢাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ

রাজধানীর উত্তরায় গতকাল রোববার একটি বাসের ধাক্কায় এক স্কুলশিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় আজ সোমবার হাউজ বিল্ডিং ও আজমপুর এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এতে প্রায় আড়াই ঘণ্টা ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

রোববার এনা পরিবহনের একটি বাসের ধাক্কায় মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী মো. সাদ গুরুতর আহত হয়। সে এখন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায়, আজ বিকেল চারটার দিকে শিক্ষার্থীরা উত্তরার হাউজ বিল্ডিং ও আজমপুর এলাকায় জড়ো হয়। পরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি ও জড়িত বাসের চালককে গ্রেপ্তারের দাবি জানায়। একপর্যায়ে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শিক্ষার্থীরা চলে গেলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে আমরা মানুষের দুর্ভোগের কথা বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছি।’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগ সূত্র জানায়, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছিল। এ সময় হঠাৎ এনা পরিবহনের একটি বাস তাদের সামনে চলে আসে। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে শিক্ষার্থীরা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উত্তরা থেকে গাজীপুর পর্যন্ত যান চলাচল ব্যাহত হয়েছিল। এখন যানচলাচল স্বাভাবিক রয়েছে।