এক বাবার নীরব কান্না, স্ত্রীর বিরুদ্ধে দুই সন্তান বিক্রির অভিযোগ

এক বাবার নীরব কান্না, স্ত্রীর বিরুদ্ধে দুই সন্তান বিক্রির অভিযোগ

অশ্রুসিক্ত বাবা মোহাম্মদ ইসমাইলের নীরব কান্না সন্তানদের কাছে না পাবার বেদনায়। ইসমাইল কখনো আদালতের বারান্দায়, কখনো নানা জনের কাছে ধর্না দিচ্ছেন। আকুল প্রতীক্ষা দুই সন্তানকে ফিরে পাবার।

পারিবারিক কলহে স্বামীর সঙ্গে মনোমালিন্য, বিচ্ছেদ। পরে গোপনে দুটি ছেলে সন্তান বিক্রি করে দিয়েছেন মা। চট্টগ্রাম আদালতে এমন অভিযোগ করেছেন এক বাবা।

২০১১ সালে সুইটি আকতারকে বিয়ে করেন ইসমাইল। স্ত্রীকে নিয়ে থাকতেন শ্বশুর বাড়িতেই। বিয়ের পর ভালোই চলছিলো দুজনের সংসার। কিন্তু গত কয়েকবছর ধরে নানা কারণে মনোমালিন্য থেকে তৈরি হয় দূরত্ব।

ভুক্তভোগী ইসমাইলের অভিযোগ, ২০১৫ সালে জন্মের কয়েকদিন পরেই দ্বিতীয় ছেলে সন্তানকে একজনের কাছে বিক্রি করে দেন স্ত্রী সুইটি। তার দাবি, বিক্রি করে দেয়া হয়েছে প্রথম ছেলেকেও। এ ঘটনায় সাবেক স্ত্রীসহ কয়েকজনকে আসামি করে আদালতে মামলা করেন ভুক্তভোগী বাবা ইসমাইল। যার তদন্ত করছে পিবিআই।

তবে দ্বিতীয় সন্তানকে বিক্রি নয়, অভাবের কারণে দত্তক দেয়ার কথা স্বীকার করেন স্ত্রী সুইটি। আর ভরণপোষণ না দেয়ায় প্রথম সন্তানকে বাবার কাছ থেকে দূরে রাখা হয়েছে বলে দাবি তার। রয়েছে সাবেক স্বামীর বিরুদ্ধে অবহেলা আর নানাভাবে নির্যাতনের অভিযোগও।

এখন আদালতের নির্দেশে পুরো বিষয়টির তদন্ত করছে পিবিআই। চট্টগ্রাম (মেট্রো) পিবিআই এর বিশেষ পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, মামলাটি তদন্ত চলছে, তবে এখনও এ বিষয়ে সিদ্ধান্তে আসা যায়নি। কোনো সিদ্ধান্ত আসলে আদালতে প্রতিবেদন দেয়া হবে।

মোহাম্মদ ইসমাইলের বাড়ি চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট খাজা রোডে আর চান্দগাঁও এলাকার বাসিন্দা সুইটি আক্তার। ২০২১ সালে বিচ্ছেদ হয় দুজনের।