রামগড়ে বিএনপি-ছাত্রলীগের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি

রামগড়ে বিএনপি-ছাত্রলীগের সমাবেশকে ঘিরে ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ির রামগড়ে একই স্থানে বিএনপি ও ছাত্রলীগ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সোমবার ভোর ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে গতকাল রোববার রাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

এই সময়ের মধ্যে সকল প্রকার সভা-সমাবেশ, মিছিল, লোক সমাগম এবং চার বা তার অধিক ব্যক্তির একত্রে চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন স্মৃতিসৌধে খাগড়াছড়ির রামগড়ে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয় রামগড় উপজেলা বিএনপি। অন্যদিকে একই স্থান ও সময়ে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, সমাবেশ ও শোক র‌্যালির আয়োজন করা হয়। এ নিয়ে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোন্দকার মোহাম্মদ ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, বিনা অনুমতিতে একই স্থান ও সময়ে দু‘দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে স্থানীয়দের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রামগড় পৌর ভবন থেকে মাস্টারপাড়ার সিনেমাহল এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। এ এলাকায় চারজনের বেশি ব্যক্তি জমায়েত হতে পারবে না। ১৪৪ ধারা ভাঙার চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।