ছাত্রীনিবাসে ঝুলছিল বেরোবি ছাত্রীর লাশ

ছাত্রীনিবাসে ঝুলছিল বেরোবি ছাত্রীর লাশ

রংপুর নগরীর কামারের মোড় এলাকা থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৩ সেপ্টেম্বর) রাতে কামারের মোড় এলাকার আজিজুল হক ছাত্রীনিবাসের দুই তলা থেকে শাহানাজ আক্তার নামের ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। শাহানাজ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ ঘাগোয়ায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বিকেল ৩টা থেকে শাহানাজের কক্ষ বন্ধ করে রাখা ছিল। অনেকক্ষণ বন্ধ থাকার পর পাশের কক্ষের শিক্ষার্থীরা ডাকাডাকি করেন। কিন্তু কোনো সাড়া না পেয়ে জানালা দিয়ে দেখেন শাহানাজ ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলন অবস্থায় আছেন।

পরে পুলিশকে খবর দিলে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যার ঘটনা বলে ধারণা করছে পুলিশ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর আত্মহত্যার বিষয়টি দুঃখজনক। এমন ঘটনা কাম্য নয় বলে জানান তিনি।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইজার আলী বলেন, সংবাদ পাওয়া মাত্রই অফিসারসহ ঘটনাস্থলে যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, মেস মালিক সমিতির সভাপতি ও অন্যান্যদের উপস্থিতিতে দরজা ভেঙে শাহনাজের ঝুলন্ত লাশ নামানো হয়।