মাঝরাতে শাবির হলে ছাত্রলীগের অস্ত্রের মহড়া

মাঝরাতে শাবির হলে ছাত্রলীগের অস্ত্রের মহড়া

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের এক বৈধ শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার জের ধরে মধ্যরাতে উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ ঘটনার জেরে শাখা ছাত্রলীগের একাধিক গ্রুপের নেতাকর্মীরা রামদা, রড ও পাইপসহ দেশীয় অস্ত্র নিয়ে হলে জড়ো হয়।

রোববার দিবাগত মধ্যরাত পর্যন্ত নেতাকর্মীদের মাঝে এ নিয়ে হলে চলে উত্তাপ ও অস্ত্রের মহড়া।

শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খলিলুর রহমানের অনুসারী, ছাত্রলীগ নেতা তারেক হালিমী ও সুমন সরকারের অনুসারী এবং সাবেক উপদপ্তর সম্পাদক সজিবুর রহমানের অনুসারীদের মাঝে এ উত্তেজনার সৃষ্টি হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহপরান হলের ডি ব্লকের ৩৩৯ নং রুমের আবাসিক শামসেদ সিদ্দিকী সুমনকে হল থেকে বের করে দেওয়া নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সুমন বর্তমানে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা তারেক হালিমির অনুসারী। গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের কারণে তাকে হল থেকে নামিয়ে দেয়া হয়। তবে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা খলিলুর রহমান এবং সজিবুর রহমানের অনুসারীদের কয়েকজন পুনরায় তাকে হলে তুলে দিতে গেলে সেখানে মারামারি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে।

এ সময় তারেক হালিমী ও সুমন সরকারের অনুসারী এবং খলিলুর রহমানের অনুসারী গ্রুপের নেতাকর্মীদের রড, রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হতে দেখা যায়। এর পর বিষয়টি সমাধানের লক্ষ্যে আলোচনায় বসে গ্রুপের নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং সহকারি প্রক্টরকে একাধিকবার ফোন দেওয়া হলে তাদের ফোনে পাওয়া যায় নি।

এ বিষয়ে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান বলেন, আমরা বিষয়টি সম্পর্কে জেনেছি। আমরা এর সমাধানের চেষ্টা করছি।