করোনায় আরও ছয় জনের মৃত্যু

করোনায় আরও ছয় জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ছয় জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৪০৮ জনে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ২৮৭ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৮৯ জন। ২৮৭ জনের মধ্যে রাজধানীতেই ১৮৯ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৩৩ হাজার ১১৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ৯৭ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৬ দশমিক ৯২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৫৫৪ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭৫ হাজার ৪০৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১১১টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ১২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৫৬ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৯৭ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় ৫ জন পুরুষ এবং ১ জন নারী মারা গেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৭০ জন এবং নারী ১০ হাজার ৬৩৮ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৮৯ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৯৯ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ৪১ জন, রাজশাহী বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ৫ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ৯ জন রোগী শনাক্ত হয়েছেন।